ঢাবিসাস সম্পাদকের ওপর হামলায় ইবি রিপোর্টার্স ইউনিটির নিন্দা

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ঢাবিসাস) এর সাধারণ সম্পাদক এইচ এম ইমরানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। Islamic University News

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ঢাবিসাস) এর সাধারণ সম্পাদক এইচ এম ইমরানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি।

সােমবার (৩ আগস্ট) সংগঠনটির দপ্তর সম্পাদক মুরতুজা হাসান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে যৌথভাবে সংগঠনটির সভাপতি আবু সালেহ শামীম ও সাধারণ সম্পাদক মাহফুজ আহমেদ এই ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে দোষীদের বিচার দাৰি করেন।

গণমাধ্যম সূত্রে জানা যায়, অসহায় দুস্থ দের মধ্যে কোরবানির মাংস বন্টনের কথা থাকলেও ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য আজিজুর রহমান তাতে অনিয়ম করেন।

ঢাবিসাস সাধারণ সম্পাদক এইচ এম ইমরান হােসেন এর প্রতিবাদ করলে ঐ ইউপি সদস্য ও তার অনুসারীরা দেশীয় অস্ত্র নিয়ে তার ওপর নৃশংস হামলা চালায়। এতে ইমরান মাথায় আঘাতপ্রাপ্ত হন। বর্তমানে তিনি মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া এই হামলায়ে তার ছােট ভাই ঢাবি শিক্ষার্থী আকরাম হােসেন এবং তার পিতা আহত হন।

বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, এ ধরনের জঘন্য হামলা সারাদেশের ক্যাম্পাস সাংবাদিকদের চরমভাবে শঙ্কিত করে তুলেছে। অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে কোনাে সাংবাদিকের উপরে হামলার ঘটনা খুবই ন্যক্কারজনক। আমরা এই নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে দ্রুততম সময়ের মধ্যে দোষীদের আইনের আওতায় এনে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিও জানান তারা।

নেতৃবৃন্দ আরাে বলেন, আমরা আশা করি স্থানীয় প্রশাসন দ্রুত সময়ের মধ্যে অভিযুক্তদের আইনের আওতায় আনবে অন্যথায় দেশের সকল ক্যাম্পাস সাংবাদিকদের সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তােলা হবে। এছাড়া নেতৃবৃন্দ আহত এইচ এম ইমরান এবং তার বাবা ও ভাইয়ের সুস্থতা কামনা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ঢাবিসাস) এর সাধারণ সম্পাদক এইচ এম ইমরানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। Islamic University News

 176 total views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *