সাংবাদিককে নিয়ে বেরোবি ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’ এর বক্তব্যে ইবি রিপোটার্স ইউনিটির তীব্র নিন্দা

বেরোবি 'নব প্রজন্ম শিক্ষক পরিষদ' এর বিবৃতির ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইবি রিপোর্টার্স ইউনিটি Islamic University News

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কর্মরত কয়েকজন সাংবাদিককে নিয়ে (বেরোবির) শিক্ষকদের একাংশের সংগঠন ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’ এর প্রদানকৃত বিবৃতির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। 


রবিবার (২৬ জুলাই ) দুপুরে সংগঠনটির সভাপতি আবু সালেহ শামীম ও সাধারণ সম্পাদক মাহফুজ আহমেদ এক যৌথ বিবৃতিতে এই প্রতিবাদ জানান। 

যৌথ বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকেরা বস্তুনিষ্ঠ ও নির্ভিকভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। সেই অবস্থায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি অংশ ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’ ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের পেশাদারিত্বের প্রশ্ন তুলে প্রত্যক্ষভাবে হুমকি দিয়েছেন। যা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের জন্য অত্যন্ত মানহানিকর এবং যা স্বাধীন গণমাধ্যম পরিপন্থী। 


সাংবাদিক নেতৃবৃন্দ আরও বলেন, শিক্ষকদের দেয়া বিবৃতি থেকে এটা স্পষ্ট যে, তারা সাংবাদিকদের নিয়ন্ত্রণ করার চেষ্টা করতে চাচ্ছেন। বিশ্ববিদ্যালয় শিক্ষকদের কাছ থেকে সংবাদকর্মীরা কখনোই এ ধরনের নগ্ন হস্তক্ষেপ কামনা করে না।


নবপ্রজন্ম শিক্ষক পরিষদ এ ধরণের বিবৃতি প্রদান করায় ইবি রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অতি দ্রুত সময়ের মধ্যে ‘নবপ্রজন্ম শিক্ষক পরিষদ’কে এ বিবৃতি প্রত্যাহার করার আহ্বান জানান।


উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তাকে বহিস্কার সংক্রান্ত সংবাদ প্রকাশিত না হওয়ায় গত ২৪ জুলাই ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’ এর বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত চারজন সাংবাদিকের পেশাদারিত্বের প্রশ্ন তুলেন।

বেরোবি 'নব প্রজন্ম শিক্ষক পরিষদ' এর বিবৃতির ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইবি রিপোর্টার্স ইউনিটি Islamic University News

 171 total views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *